নাসিম আক্তার, বেনাপোল (যশোর)প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলার লক্ষণপুর ইউনিয়নের শুড়ারঘোপ গ্রামে মায়ের সাথে অভিমান করে নিজ মেয়েকে বিষ খাইয়ে মা ও আত্মহত্যা করেছে।  মঙ্গলবার (১৭ আগস্ট) রাত ৮টার দিকে বিষ পান করে।
 নিহত সুমি খাতুন (৩০)সিরাজুল ইসলামের মেয়ে,ওসিরাজুল ইসলামের নাতনি আঁখি মনি (৬)।এ
ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
এলাকাবাসি জানায়, নিহত সুমি খাতুনের ৩ বছর আগে বিবাহবিচ্ছেদ হয়, তারপর থেকে সুমি খাতুন তার মেয়ে কে নিয়ে  বাবার বাড়ি থাকতেন। বাবার বাড়ি বসবাসের সময় সুমি খাতুনের মায়ের সাথে প্রায় ঝগড়াঝাটি হতো। গতকাল  মঙ্গলবার ও তার মা  বকাঝকা করেন।
সুুমি ও মায়ের মধ্যে কলহের সৃষ্টি হয়।পারিবারিক কলহ ও মায়ের ওপর অভিমান থেকে আত্মহত্যার ঘটনা ঘটেছে বলে ধারনা প্রতিবেশীদের।
এ বিষয়ে লক্ষণপুর ইউনিয়নের  ওয়ার্ড ইউপি সদস্য মোমিনুল হোসেন জানান,মেয়েটার বিয়ের পর সংসারে ঝামেলার কারণে বিচ্ছেদ হয়। তারপর থেকে সুমি খাতুন মেয়েকে নিয়ে বাবার বাড়িতে থাকতেন।গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মায়ের সাথে পারিবারিক বিষয়ে তার কথা কাটাকাটি হয়,এরপর রাত ৮ টার দিকে বাড়িতে কেউ না থাকায় এই সুযোগে সুমি খাতুন প্রথমে মেয়েকে বিষপান করান তার পর নিজেও বিষপান করেন।খবর পেয়ে তার পরিবার ও এলাকার লোকজন তাদের উদ্ধার করে প্রথমে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়,সেখান থেকে তাদের উন্নত চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক আখি মনি (৬) কে মৃত ঘোষণা করেন এবং মা সুমি খাতুনকে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় রাত ১০ টার দিকে সুমি খাতুন মারা যান।
এ ব্যাপারে শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুল আলম খান জানান, মা- মেয়ের মৃত্যুর ঘটনা শুনেছি। বিস্তারিত খোঁজ নেয়া হচ্ছে।